Post upper

দুবাই ও উত্তর আমিরাতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসপালিত

দুবাই ও উত্তর আমিরাতে বাংলাদেশ কন্স্যুলেটের
উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসপালিত

sidebar

দেলোয়ার হোসেন জাকির

বাংলাদেশ কন্স্যুলেট জেনারেরেলের উদ্যোগে দুবাই ও উত্তর আমিরাতে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) স্থানীয় সময় সকাল ৯ টায় বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন কুমিল্লা সদর আসনে সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার।
অনুষ্ঠানে জাতির পিতার জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় দূতালয় প্রধান প্রবাস লামারং এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন এমপি বাহার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। ১৭ মার্চ একশত দুই বৎসর পূর্তিতে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন লেবার কাউন্সিলর ফাতেমা জাহান এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, পররাষ্ট্রমন্ত্রী বাণী পাঠ করেন প্রথম সচিব (লেবার) ফকির মনোয়ারা হোসেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব কাজী ফয়সাল। এছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন, ডেপুটি কনসাল জেনারেল সাহেদুল ইসলামসহ কনস্যুলেট কর্মকর্তাসহ সাংবাদিক, প্রবাসী শ্রমিক, বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
আলোচনা শেষে জাতির পিতার জন্মদিন উপলক্ষে কেক কাটা ও দোয়া মোনাজাত করেন উপস্থিত প্রবাসীর।
উল্লেখ্য গত ১৫ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত কুমিল্লা সদর আসনে সংসদ সদস্য ও বানিজ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদিয় স্থায়ী কমিটির মনোনীত সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার সরকারি সফরে ডুবাই’র বানিজ্য মেলা বাংলাদেশে প্রেবিলিয়ান (এক্সপো) ২০২০ পরিদর্শনের উদ্দেশ্যে ৫ দিনের সফরে যান এবং বাংলাদেশের প্রবাসীদের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি

post Down
আরো পড়ুন
After related Post