Post upper

সুবর্ণজয়ন্তীতে কুমিল্লা শিক্ষাবোর্ডে মাসব্যাপী বিজয় দিবসের কর্মসূচির উদ্বোধন

সুবর্ণজয়ন্তীতে কুমিল্লা শিক্ষাবোর্ডে মাসব্যাপী বিজয় দিবসের কর্মসূচির উদ্বোধন

sidebar

বিজয়ের ৫০ বছরে উন্নয়ন ও অগ্রগতিতে আজ আলোকিত বাংলাদেশ – প্রফেসর ছালাম

বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় দিন মহান বিজয় দিবস-২০২১ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে এবারো মাসব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লা। গতকাল বুধবার মহান বিজয়ের মাসের প্রথম দিন মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম।
এসময় প্রফেসর আবদুস ছালাম বলেন,“ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে এবার বিজয়ের মাস ডিসেম্বর নতুন গুরুত্ব নিয়ে এসেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেই যুদ্ধবিধ্বস্ত ভঙ্গুর অর্থনীতির দেশ বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। বিজয়ের ৫০ বছরে উন্নয়ন ও অগ্রগতিতে আন্তর্জাতিক অঙ্গনে আজ আলোকিত প্রিয় বাংলাদেশ। আমাদের উন্নয়নের সূচকে বাংলাদেশের অগ্রগতির ভিত্তি রচনা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তনের পর ঘোষণা করেন, মাটি ও মানুষকে কাজে লাগিয়ে তিনি এ দেশকে সোনার বাংলায় রূপান্তর করবেন। সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তি ও তাদের জীবনমানের উন্নতির জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। আজ তার সংগ্রামের সুফল ভোগ করছে জাতি। তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার এ পথে আরও অনেক অর্জন করেছেন।”

শিক্ষাবোর্ড চেয়ারম্যা প্রফেসর মো.আবদুস ছালাম আরও বলেন, হাজারবছরেরশ্রেষ্ঠবাঙ্গালিজাতিরপিতাবঙ্গবন্ধুশেখমুজিবুররহমানেরনেতৃত্বেনয়মাসসশস্ত্রমুক্তিযুদ্ধেরপর ১৯৭১ সালেরএইমাসেবিশ্বেরমানচিত্রেঅভ্যুদয়ঘটেনতুনরাষ্ট্রবাংলাদেশের। জাতিরপিতাবঙ্গবন্ধুশেখমুজিবুররহমানবেঁচেথাকলেবহুআগেইসুখিসমৃদ্ধসোনারবাংলাবিনির্মাণহতো। তবেঅনেকবাঁধাবিপত্তিরমাঝেওবঙ্গবন্ধুরসুযোগ্যকন্যামাননীয়প্রধানমন্ত্রীজননেত্রীশেখহাসিনাবঙ্গবন্ধুরস্বপ্নপূরণেকাজকরেযাচ্ছেন। আমরাসেইলক্ষ্যেরসারথীহতেচাই। মুজিববর্ষকেনতুনপ্রজন্মেরমাঝেস্মরনীয়করেরাখতেচাই। এবারেরবিজয়েরমাসউদযাপিতহচ্ছেস্বাধীনতারসুবর্ণজয়ন্তীতে-একউৎসবমূখরপ্রেক্ষাপটে।মুজিবজন্মশতবর্ষেসাম্প্রদায়িকশক্তিরধারক-বাহকদেরপ্রত্যাখ্যানকরেমুক্তিযুদ্ধেরপক্ষেরশক্তিকেঐক্যবদ্ধহওয়ারপ্রত্যয়েসবাইকেউজ্জীবিতহতেহবে।
মহান বিজয় দিবস-২০২১ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড,কুমিল্লাএবারোমাসব্যাপী

post Down
আরো পড়ুন
After related Post